নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
অবহেলিত মীরসরাইয়ে মৃৎশিল্পে জড়িত ৫০ পরিবার!

অবহেলিত মীরসরাইয়ে মৃৎশিল্পে জড়িত ৫০ পরিবার!

মীরসরাইয়ের ইউএনও মিজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের ছত্তরুয়ার পাল গ্রামের ৪০-৫০ পরিবারের প্রায় দুই শতাধিক মানুষ মৃৎশিল্পের পেশার সাথে জড়িত।

কিন্তু অতীতে আরো অনেক পরিবার মৃৎশিল্পের সাথে জড়িত ছিল বলে জানা যায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাধীনতার পূর্বে থেকে বংশানুক্রমে এখানে এই শিল্প গড়ে উঠেছিল কিন্তু কালের বিবর্তনে আজ অনেকটা হারিয়ে যেতে বসেছে এই শিল্প।

বিজ্ঞাপন

এই মৃৎশিল্পের জন্য চট্টগ্রামের মিরসরাই উপজেলার পরিচিত পাল গ্রাম পরিদর্শনে আসেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান।

বিজ্ঞাপন

তিনি অবহেলিত এ গ্রামের সব কিছু ঘুরে দেখেন। কথা বলেন কালের বিবর্তনে হারিয়ে যাওয়া মৃৎশিল্পের কারিগরদের সাথে। শুনেন তাঁদের দুঃখের গল্প! তাদের কে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com